এস এম লুতফর রহমান | এসইও এক্সপার্ট

হেলো, আমি এস এম লুতফর রহমান, একজন ফুল-টাইম সার্টিফাইড ইনবাউন্ড মার্কেটার, এসইও এক্সপার্ট, ও পেশাদার ব্লগার।

আমার গল্পটা অনেক সহজ সরল। একজন চাকুরীজীবী ও আমাজন অ্যাফিলিয়েট মার্কেটার। ২০১২ সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন ও ব্লগিং করছি। তখন থেকেই ইন্টেন্সিভ ইনকাম এর স্বপ্ন লালন করি।

আমার এই ব্লগটি এসইও ও ব্লগিং ফিল্ডে নতুনদের জন্য। চেষ্টা করছি, সহজ করে ও সঠিক তথ্যের ভিত্তিতে টিউটোরিয়াল দিতে। যাতে করে  আপনারা অনলাইন থেকে আয় করতে পারেন। 

প্রতিনিয়ত, এসইও ও ডিজিটাল মার্কেটিং এর নিত্য নতুন বিষয়ে আপডেট রাখতে চেষ্টা করছি। আর প্রচণ্ড ভালবাসা আছে প্রোগ্রামিং এর উপরে। 

আর গত ৫ বছর ধরে ফুল টাইম চাকরি করছি ডিজিটাল মার্কেটিং ফিল্ডে। সাথে ফিলান্স এসইও ও ডিজিটাল মার্কেটিং সার্ভিস দিচ্ছি। আমাকে হায়ার করতে পারেন, পার্ট টাইম অথবা ফুল টাইম কাজের জন্য। 

কেন এসইও এক্সপার্ট হিসেবে ক্যারিয়ার বেছে নিয়েছি?

সত্যি বলতে অন্য চাকরি ভাল না লাগার কারনে, অনেকটা বাধ্য হয়ে বেছে নিয়েছি এই ক্যারিয়ার।

কারন,

কাজ শেখার হাতে খড়ি ২০১০ এর কোন এক সময়। তখন, নিজেকে ওয়েব ডেভেলপার হিসেবে দেখতে চাইতাম। শুরুটাও খারাপ ছিলোনা।

ভার্সিটিতে থাকাকালীন অনলাইন থেকে আয় শুরু করি। আর এই সময়ে বন্ধু মহল ও বড় ভাই এর দেখাদেখি ব্লগিং শুরু হয়। যার ফলে এসইও শেখার প্রয়োজন পড়ে।

প্রথম ব্লগ ২০১১ - ব্লগার এ, নিজেই সব করতাম, লেখা লেখি, ও এসইও। ২য় মাস থেকে আয় আসা শুরু হয়। কত বললাম না। আন্দাজ করতে পারছেন।

চাকুরি ও প্রফেশনাল ক্যারিয়ার,

২০১৪ থেকে পার্টটাইম জব শুরু করি। ফুলটইম পেশা হিসেবে ২০১৬ থেকে। বস্তুত, কম্পিটেটিভ কিওয়ার্ড নিয়ে কাজ করা ও Strategical কাজ করা শিখেছি এর পর থেকে।

এটি উল্লেখযোগ্য যে - এসইও একটি চির-পরিবর্তনশীল। গুগল প্রায়দিনে এর অ্যালগরিদম আপডেট করে। আপনি যদি এসইও ইন্ডাস্ট্রিতে যা ঘটছে তার আপডেট জানেন; আপনি অন্যান্য বিশেষজ্ঞদের থেকে পিছনে থাকবেন।

নিজেকে আরও এক্সপার্ট ও নিখুঁত করার জন্য সর্বদা স্কোপ থাকে — নতুন কিছু শেখা, প্র্যাকটিস করা। আবার নতুন Strategy ও Concept নিয়ে পড়ালেখা করা ও বাস্তবায়ন করা।

আমি এটি করছি, যাতে আমি আমার জব ও ক্লায়েন্টদের জন্য যে সমস্ত প্রকল্পগুলি করি সেগুলিতে ভাল ফলাফল দিতে পারি। এবং সাথে সাথে আমার গুগল অ্যাডসেন্স এবং অ্যামাজন অ্যাফিলিয়েট ব্লগগুলি থেকে ভালফল পাই।

Ready for Action?

Cottage out enabled was entered greatly prevent message. No procured unlocked an likewise. Dear but what she been over guy felt body.
Let's Start
AboutTeamBlog
(+880) 1999-690205
envelopephone linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram